ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

চকরিয়ায় করোনারোধে পৌরবাসীর মাঝে মাস্ক বিতরণ করছেন -মেয়র আলমগীর

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও সাধারণ মানুষদের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে যুব পরিষদসহ বিভিন্ন সংগঠনের  সৌজন্যে  মাস্ক বিতরণ শুরু করেছে।

২৮ নভেম্বর রোজ শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চকরিয়া পৌর সদরে মাস্ক বিতরণ করা হয়। চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরীর সার্বিক সহযোগিতায় বিনামূল্যে এসব মাস্ক বিতরণ করা হয়।

জানা গেছে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের দেয়া বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হলেও, সাধারণ মানুষের মাঝে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব বজার বিষয়টি লক্ষ্যনীয় না। এই করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার ‘নো মাস্ক, নো সার্ভিস’, অর্থাৎ মাস্ক পরিধান ছাড়া কাউকে কোন সেবা দেয়া হবে না বলে নির্দেশনা জারি করলেও তা মানছেনা অনেকে। তাই চকরিয়া যুব পরিষদ সরকারের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার আলোকে নিজেদের উদ্যোগে সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে।

আলী হোছাইন বলেন, করোনার শুরু থেকেই সংকটে পড়া মানুষের জন্য খাদ্য সরবরাহ, ঈদ উপহার বিতরণ, রাস্তা পাহারা, দাফন কার্য সম্পাদন, অ্যাম্বুলেন্স সেবা, মাস্ক বিতরণসহ বিভিন্ন জনসচেতনতামূলক কর্মসূচী পালন করেছে স্বেচ্ছাসেবকেরা। যার কারণে প্রথম ধাপে চকরিয়ায় করোনা প্রকোপ তেমনভাবে হয়নি। সরকারের পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে সবাই কাজ করলে উপজেলার সকল নাগরিককে করোনার দ্বিতীয় প্রকোপ থেকেও বাঁচাতে পারবো আশা।

চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী বলেন, করোনার শুরু থেকেই চকরিয়া উপজেলায় বিভিন্ন সংগঠন জন সচেতনতামূলক কাজ করে যাচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পৌর কর্তৃপক্ষ মাঠে রয়েছে। করোনা এই দ্বিতীয় ঢেউ মোকাবেলা শুধু যুব সমাজের একার পক্ষে সম্ভব না। এজন্য সকল স্তরের লোকজনকে নিজেদের মধ্যে সচেতন হতে হবে। সবসময় মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- চকরিয়া মহিলা (আবাসিক) কলেজের অধ্যাপক মোসলেহ উদ্দীন মানিক, সাংবাদিক মিজবাউল হক, আসাদুজ্জামান তওহিদ, ডা:মো আবু তালেব, রফিকুর রহমান, পৌরসভা শাখার সভাপতি সাকিবুর রহমান কলিম, সহ-সভাপতি শেফায়েত হোসেন ওয়ারেছী, মো. রোকেল, সাধারন সম্পাদক মোর্শেদ করিম, যুগ্ম সম্পাদক মো ইউনুছ, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম, আব্দুল ওয়াহেদ শাওন, অর্থ সম্পাদক সালাহ উদ্দিন, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক রানা হাবিব, ছাত্র সম্পাদক বিশাল কান্তি সুশীল, কাকারা ইউনিয়নের জুলফিকার আলী ভুট্টো, আজিজুল হক, মিজানুর রহমান, মো আরিফ, সুমন দাশ প্রমুখ।

পাঠকের মতামত: